কুষ্টিয়ায় পুনঃব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ২ লাখ ২৫ হাজার শলাকা বিড়ি জব্দ

কুষ্টিয়ায় পুনঃব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ২ লাখ ২৫ হাজার শলাকা বিড়ি জব্দ

কুষ্টিয়ায় পুনঃব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ২ লাখ ২৫ হাজার শলাকা বিড়ি জব্দ-

কুষ্টিয়া প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার ভেড়ামারার গোডাউন মোড় এলাকা থেকে পুনঃব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ২ লাখ ২৫ হাজার শলাকা বিড়ি জব্দ করেছে কুষ্টিয়া কাস্টমস বিভাগ।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া-২ সূত্রে জানা গেছে, রবিবার (০৭ মার্চ) কাস্টমস কমিশনারের নিশ্চিত সংবাদের প্রেক্ষিতে কুষ্টিয়া বিভাগীয় ডেপুটি কমিশনারের নির্দেশনায় কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তার নেতৃত্বে একটি নিবারক দল ভেড়ামারার গোডাউন মোড় এলাকায় অবস্থান নেন। দীর্ঘসময় রাস্তার পাশে অবস্থান নেয়ার পর ৫ বস্তা বিড়ির সন্ধান পাওয়া যায়। 

এসময় ২,২৫,০০০ শলাকা সাগর বিড়ি পাওয়া যায়। প্রাপ্ত বিড়ির প্যাকেটে যে ব্যান্ডরোল ছিল, প্রাথমিক পরীক্ষায় তা পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোল বলে চিহ্নিত হয়। পরবর্তীতে কুষ্টিয়া সার্কেল-০২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে গোডাউনে জমা প্রদান করা হয়। যার বাজার মূল্য ১ লাখ ৬২ হাজার টাকা। এর মধ্যে সরকারের ৭২ হাজার ৯০০ টাকার রাজস্ব রয়েছে।

উল্লেখ্য ইতোপূর্বেও আলোচ্য প্রতিষ্ঠানের নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা কর্তৃক জব্দ করা হয়েছিল এবং প্রতিষ্ঠানের  বর্তমান চালানের বিষয়ে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।