খালেদার মুক্তি চেয়ে ঢাবিতে ছাত্রদলের মিছিল

খালেদার মুক্তি চেয়ে ঢাবিতে ছাত্রদলের মিছিল

ছবি সংগৃহিত।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল করেছেন ছাত্রদলের নতুন কমিটির নেতারা। রোববার বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে দেখা করে ক্যাম্পাসে সব সংগঠনের সহাবস্থানের দাবি জানিয়ে বের হওয়ার পর ছাত্রদল নেতাকর্মীরা মিছিল করেন। এ সময় তাদের হাতে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখাসংবলিত একটি পোস্টার দেখা যায়। এর আগে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেন। এ সময় উভয় দলের নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন। এতে মধুর ক্যান্টিনের আশপাশ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বেলা ১১টার দিকে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতাকর্মীসহ মধুর ক্যান্টিনে প্রবেশ করেন। এ সময় ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী তাদের অভিনন্দন জানান। এ সময় স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে ছাত্ররাজনীতির আতুড়ঘর হিসেবে পরিচিত মধুর ক্যান্টিন।

সভাপতি ও সম্পাদককে ক্যাম্পাসে পেয়ে ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা বিরাজ করছে। ছাত্রদলের সবশেষ কমিটি বেশিরভাগ সময়ই ক্যাম্পাস ছাড়া ছিল। ডাকসু নির্বাচনের সময় শুধু কয়েকবার তারা ক্যাম্পাসে আসেন।