সিলেটে বিএনপির মহাসমাবেশ শুরু

সিলেটে বিএনপির মহাসমাবেশ শুরু

ছবি সংগৃহিত।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটের বিভাগীয় মহাসমাবেশ মঞ্চে আসন গ্রহণ করেছেন দলটির শীর্ষ নেতারা। বিকেল ৩টার দিকে মহাসমাবেশস্থলে পৌঁছান নেতৃবৃন্দ। সোয়া ৩টা থেকে সমাবেশ শুরু হয়েছে।  মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় এই মহাসমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও এক ঘণ্টারও বেশি সময় পিছিয়ে শুরু হওয়া মহাসমাবেশের শুরুতেই বিভাগীয় নেতারা বক্তব্য রাখছেন। 

এর আগে বেলা ১২টায় ঢাকা থেকে আগত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ-দলটির সিনিয়র নেতারা সিলেট পৌঁছালে নগর বিএনপির নেতারা তাদেরকে স্বাগত জানান।  পরে মহাসচিবসহ দলের সিনিয়র নেতারা হযরত শাহজালাল এবং শাহপরানের মাজার জিয়ারত করেন। 

এসময় বিএনপি মহাসচিবের সঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস-চেয়ারম্যান মো.শাজাহান, ডা:এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে মহাসমাবেশকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের পদচারণায় উৎসবের নগরীতে পরিণত হয়েছে গোটা সিলেট শহর। হাতে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে সমাবেশস্থলে যোগ দিয়েছেন হাজার হাজার নেতাকর্মীর মুখে এক দফা এক দাবি- ‘দেশনেত্রী গণতন্ত্রের জননী খালেদা জিয়ার মুক্তি’।