মতিঝিল ও উত্তরায় চক্রাকার বাস

মতিঝিল ও উত্তরায় চক্রাকার বাস

ফাইল ছবি।

এপ্রিলের শেষ সপ্তাহে মতিঝিল ও আগামী মে মাসের প্রথম সপ্তাহে উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে। বুধবার বিকেলে ডিএসসিসির নগর ভবনে নগরীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির পঞ্চম বৈঠক শেষে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ সিদ্ধান্তের কথা জানান। মেয়র বাস রুট রেশনালাইজেশন কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

 

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, গত ২৭ মার্চ প্রথম ধাপে ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুরে চক্রাকার বাসের উদ্বোধন করা হয়েছে। এই রোডে এখন ১১টি বাস চলছে। কিছুদিনের মধ্যে আরও ১৪টি বাস দেওয়া হবে। ইতিমধ্যে এই রোডে যাত্রীরা ব্যাপক সাড়া দিয়েছেন। তাঁরা নির্দিষ্ট টিকিট কাউন্টার থেকে টিকিট কেটে বাসে উঠছেন। শীতাতপনিয়ন্ত্রিত এসব বাস সব শ্রেণির নাগরিকদের সুবিধার কথা ভেবে নামানো হয়েছে। বাসগুলো নির্দিষ্ট স্থানে (৩৬টি) থামছে। এভাবে সড়কে ক্রমান্বয়ে শৃঙ্খলা ফেরানো হবে। তিনি বলেন, ধানমন্ডির মতো মতিঝিল ও উত্তরায় পৃথক চক্রাকার বাস সার্ভিস নামানো হবে।

বাস রুট রেশনালাইজেশন কমিটির সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ নগরীর বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ad