তারেক রহমান ক্যাসিনো সম্রাট: হাছান মাহমুদ

তারেক রহমান ক্যাসিনো সম্রাট: হাছান মাহমুদ

ছবি: সংগৃহিত।

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ক্যাসিনো সম্রাট বলে আখ্যায়িত করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।  
তিনি বলেন,  আমরা বিভিন্ন অনলাইন পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি লন্ডনে তারেক রহমান যে আয়কর রিটার্ন দাখিল করেছেন, সেখানে ক্যাসিনো থেকেও আয় দেখানো হয়েছে। তার আয়ের একটি বড় অংশ হচ্ছে ক্যাসিনো থেকে। কারণ ইংল্যান্ডে ক্যাসিনো থেকে আয় করলে ট্যাক্স দিতে হয় না। বিএনপি  ক্যাসিনো সম্রাটকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়ে রেখেছেন।  বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘প্রতিলতা ওয়াদ্দেদারের অত্মহতি দিবস’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

হাছান মাহমুদ বলেন, বিএনপি হাত ধরেই বাংলাদেশ ক্যাসিনো সাংস্কৃতিক চালু হয়েছে। তারা এই সমস্ত সাংস্কৃতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহ সংযোজন করেছিলেন। আবার বিসমিল্লাহ বলে দেশে মদ-জুয়া হাউজিও চালু করে দিয়েছিলেন। যাদের একটু বয়স হয়েছে তাদের এটা মনে আছে। চলমান সাড়াশি অভিযান নিয়ে কটাক্ষ করার আগে নিজেদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দিকে একটু তাকান।
বিএনপির নেতাদের উদ্দেশ্য হাছান মাহমুদ বলেন,বিএনপিকে অনুরোধ করবো আসুন দেশকে কুলশ মুক্ত করার জন্য এবং দেশ থেকে সব ধরনের অনাচার নির্মূল করার জন্য একযোগে কাজ করি। আপনাদের ব্যর্থতা ঢাকার জন্য অহেতুক সমালোচনা করবেন না।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম করবীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ অনেকে।