কুষ্টিয়ায় ৪ লক্ষাধিক টাকার মূসকবিহীন জর্দ্দার চালান আটক

কুষ্টিয়ায় ৪ লক্ষাধিক টাকার মূসকবিহীন জর্দ্দার চালান আটক

ছবি : প্রতিনিধি

এবার বিড়ি নয়, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় ৪,৬০,০০০ টাকার ১১৫ কেজি মূসক চালানবিহীন "সজিব জর্দ্দা" নামীয় প্রতিষ্ঠান এর জর্দ্দার চালান আটক করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কুষ্টিয় সার্কেল-২।যার রাজস্ব  ৩,২২,০০০ টাকা।মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোর ৫.০০ টার দিকে চালানটি আটক করা হয় ।

সূত্র জানায়,কুষ্টিয়া বিভাগীয় ডেপুটি কমিশনার এর প্রত্যক্ষ নির্দেশনায় এবং কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সীর নেতৃত্বে একটি নিবারক দল ভোর ৫.০০ টায় ভেড়ামারা উপজেলার ১২ মাইল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবস্থান নেয়। দীর্ঘসময় ১২ মাইল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবস্থান নেয়ার পর রাস্তার পাশের একটি দোকানের আড়ালে পরিত্যক্ত অবস্থায় সজিব জর্দ্দা নামীয় প্রতিষ্ঠান এর ৩ বস্তা(১১৫ কেজি) জর্দ্দা উদ্ধার করা হয়।

পরবর্তীতে আটককৃত জর্দ্দা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া -০২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে জমা প্রদান করা হয়। আটককৃত উক্ত  চালানের বিষয়ে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কমিশনার মহোদয়ের নির্দেশালোকে এবং বিভাগীয় কর্মকর্তার তত্ত্বাবধানে নিয়মিত মূসক আহরণের পাশাপাশি মূসকবিহীন, অবৈধ, নকল ব্যান্ডরোলযুক্ত সিগারেট, বিড়ি, জর্দা ও গুল জাতীয় সম্পুরক শুল্কযুক্ত পণ্যসহ সকল মূসক ফাঁকির  বিরুদ্ধে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল-০২ ভেড়ামারা,কুষ্টিয়া নিবারক টীম সর্বদা কঠোর অবস্থানে রয়েছে এবং এরুপ নিবারণী কার্যক্রম অব্যাহত থাকবে।