বিএনপির সবাই দুর্নীতিতে ডুবে আছে : আইনমন্ত্রী

বিএনপির সবাই দুর্নীতিতে ডুবে আছে : আইনমন্ত্রী

ছবি: সংগৃহিত।

আওয়ামী লীগকে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স না শেখানোর জন্য বিএনপিকে অনুরোধ করে দলটির নেতাদের উদ্দেশ্যে আইনমন্ত্রী আনিসুল হক ব‌লে‌ছেন, আপনাদের নেতা থেকে শুরু করে দলের মাথা পর্যন্ত সবাই তো দুর্নীতিতে ডুবে আছে। আমরা আপনাদের বিচার করছি বলেই আজকে আপনাদের এত চিল্লাচিল্লি। আমাদেরকে জিরো টলারেন্স নীতি শেখাতে আসবেন না।
বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট (মূল কমিটি) আয়োজিত “ইনডেমনিটি এক কালো অধ্যায়” শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
তিনি বলেন, ‘অন্তত পক্ষে যারা দুর্নীতি করেন তাদের বিরুদ্ধে শেখ হাসিনা অ্যাকশন নিতে পারেন। আমি শুধু ওনাদের (বিএনপি) দিকে তাকিয়ে বলতে চাই, আমাদেরকে দুর্নীতির জিরো টলারেন্স আপনারা শিখায়েন না।’
তিনি আরও বলেন, ‘জিয়াউর রহমান ও খুনি মোশতাক চেয়েছিল বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হোক। ব্যর্থ রাষ্ট্র হলে দেশের জনগণ ধীরে ধীরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভুলে যাবে। আমরা পাকিস্তানের আরো কাছাকাছি যাবো। কনফেডারেশন না হলেও সেকেন্ড পাকিস্তান হিসেবে আমরা এখানে থাকবো। কিন্তু বাংলার জনগণ সেটি হতে দেয়নি।’আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, কেন্দ্রীয় নেতা এনামুল হক, আজিজুল হাকিম ও আমিরুল হক প্রমুখ।