ঢাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

ঢাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

ফাইল ছবি

ছাত্রলীগের কর্মসূচিতে অংশগ্রহণ না করায় রানা আখন্দ নামের এক শিক্ষার্থীকে গেস্টরুমে মারধর করা হয়। শুক্রবার রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে এই ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠে হল শাখা ছাত্রলীগের কর্মী রাব্বী আহম্মেদের বিরুদ্ধে। তিনি পালি ও বুদ্ধিস্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। গ্রামের বাড়ি বরিশালে।

ভুক্তভোগী শিক্ষার্থী রানা আখন্দ বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউটের ১ম বর্ষের ছাত্র। অভিযুক্ত ও অভিযোগকারী দুজনই ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী।

সূত্র জানায়, শুক্রবার জাতীয় জাদুঘরে ছাত্রলীগের একটি কর্মসূচি ছিলো। ব্যক্তিগত কাজ থাকায় কর্মসূচিতে অংশ নেননি রানা আখন্দ। পরে ওই দিন রাতেই গ্রুপের ১ম বর্ষের শিক্ষার্থীদের গেস্টরুমে ডাকা হয়। সেখানে উপস্থিত ছিলেন একই গ্রুপের ২য় বর্ষের ছাত্রলীগ কর্মীরা। তখন কর্মসূচিতে না যাওয়ায় রানা আখন্দকে হাতে থাকা স্ট্যাম্প দিয়ে মারধর করেন ২য় বর্ষের ছাত্রলীগ কর্মী রাব্বী আহম্মেদ।

জানা যায়, প্রোগ্রামে কম উপস্থিতি থাকার কারণে নিজের অধিক সংখ্যক অনুসারী দেখাতে না পারায় ক্ষিপ্ত হয়ে ১ম বর্ষের সবাইকে অতিথি কক্ষে নিয়ে মারধর করতে বলেন হল ক্যান্ডিডেট ও হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। হারুন ছাত্রলীগের সভাপতি আলি নাহিয়ান খান জয়ের অনুসারী।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী রানা আখন্দ বলেন, ‘আমি আমার ব্যক্তিগত কাজ থাকার কারণে প্রোগ্রামে যেতে পারিনি। পরে রাতে গেস্টরুম ডাকলে রাব্বি ভাই আমাকে স্ট্যাম্প দিয়ে মারধর করে।’

অভিযুক্ত ছাত্রলীগের কর্মী রাব্বী আহম্মেদকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে অভিযুক্ত হল ক্যান্ডিডেট হারুন বলেন, ‘আমার পক্ষ থেকে এমন কোন নির্দেশনা ছিলো না। বিষয়টি আমি দেখছি।’

বিজয় একাত্তর হল সংসদের সহ-সভাপতি (ভিপি) সজিবুর রহমান বলেন, ‘আমার কাছে এমন একটি অভিযোগ এসেছে। আমরা হল সংসদের পক্ষ থেকে গেস্টরুম নিষিদ্ধ করে দিয়েছি। তারপরও গেস্টরুম করে প্রশাসনিক শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে। হল প্রশাসনের সঙ্গে আলোচনা করে আমরা দ্রুত ব্যবস্থা নেবো।’