আওয়ামী লীগের মুখে উন্নয়ন বুকে দুর্নীতি : রিজভী

আওয়ামী লীগের মুখে উন্নয়ন বুকে দুর্নীতি : রিজভী

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার দেশকে হরিলুটের স্বর্গরাজ্য বানিয়েছে। আওয়ামী লীগ যাই বলুক, তাদের মুখে উন্নয়ন আর বুকে দুর্নীতি। তিনি বলেন, উন্নয়নের নামে দুর্নীতি এখন আওয়ামী লীগকে জনমনে ঘৃণার পাত্রে পরিণত করেছে। তাই কথিত দুর্নীতি বিরোধী অভিযান পরিচালনা করতে গিয়ে এখন যখন জনগণের সামনে আওয়ামী লীগের দুর্নীতির কালিমায় লিপ্ত চেহারা প্রকাশ হয়ে পড়েছে। এখন সেই চেহারা আড়াল করার জন্য তারা নানারকম কুতর্কের জন্ম দিচ্ছে। আজ রোববার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, রাতের ভোটে ক্ষমতা দখলকারী অবৈধ সরকার জনগণের মধ্যে ইলিউশন তৈরি করার জন্য কথিত ক্যাসিনো, জুয়া এবং মাদক বিরোধী শুদ্ধি অভিযান শুরু করেছিল। তারপর ৬-৭ জনকে ধরার পর থলের বিড়াল বেরিয়ে আসার কারণে সেই লোক দেখানো অভিযান স্থানু হয়ে গেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ-যুবলীগের মাঝারী নেতাদের ঘরে ঘরে অবৈধ টাকার সিন্দুক। ভল্ট, টাকশাল, কাড়িকাড়ি টাকা, সোনা-দানার খনি আবিষ্কার হওয়ার পর বড় নেতারা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছেন। চারদিক থেকে যখন রাঘব বোয়ালদের বিরুদ্ধে অভিযানের দাবী জোরালো হচ্ছে তখনই থামিয়ে দেয়া হয়েছে অভিযান। রাঘব বোয়াল ও দুর্নীতির রথি মহারথীদের সুতোর টানে এগুতে পারছে না অভিযান।

সরকারের নেতারা বলছেন- সুশাসনের আমেজ দিতেই নাকি ক্যাসিনো বিরোধী অভিযান। হাস্যকর এই চমক আর আমেজ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো চুনোপুটিদের অফিস বাড়িতে সিন্দুকে শত শত কোটি টাকার স্টক। সহজেই অনুধাবন করা যাচ্ছে- রাঘব বোয়ালদের কাছে রয়েছে রাষ্ট্রের লুট হওয়া লক্ষ কোটি টাকা। গতকাল খুলনায় ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ‘বর্তমান সরকারের আমলে গত ১০ বছরে দেশের ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে।’

তিনি আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, আপনাদের পোশাকটি দলীয় পোশাক নয়। এটার সম্মান রক্ষা করুন। আওয়ামী লীগের কাছে বিশ্বস্ত হওয়ার দরকার নেই। রাষ্ট্র ও সংবিধানের প্রতি দায়বদ্ধ থাকুন। জনগণের ভালোবাসা অর্জন করুন। এক পুলিশ পরিদর্শক সাইফুল আমিন যেভাবে পোশাকের মর্যাদা রক্ষা করেছেন তার কাছ থেকেও আপনাদের অনেক কিছু শেখার আছে।

রিজভী আরো বলেন, মামলা-হামলা, হুলিয়া, গ্রেফতার, গুম, খুন করে বিএনপিকে তো ঘরে-বাইরে নির্যাতনের ধারা চালিয়ে যাচ্ছে সরকার। আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে এক লাখ মামলায় ২৬ লাখ আসামি করা হয়েছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে ৫৯৯ দিন হলো মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রেখেছেন। জামিন বাধা দেয়া হচ্ছে। বিএনপির নেতাকর্মীরা আসামি হয়ে জমিজমা, বসতভিটা বিক্রি করে থানা পুলিশ সামলাচ্ছেন, জামিন নিচ্ছেন। অনেকে কপর্দকশূন্য হয়ে রিকশা চালাতে বাধ্য হচ্ছেন। সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা নাজমুল হক নান্নু, আবুল খায়ের ভুইয়া, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ প্রমুখ।