শপথ নিলেন বিএনপি নেতা জাহিদ

শপথ নিলেন বিএনপি নেতা জাহিদ

শপথ নিয়েছেন জাহিদুর রহমান

একাদশ সংসদে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি প্রার্থী জাহিদুর রহমান জাহিদ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। আজ দেুপুর ১২ টার দিকে সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর কাছে তিনি শপথ গ্রহণ করেন। এর আগে স্পিকারের পিএস কামাল বিল্লাহ মানবজমিনকে এ তথ্য নিশ্চিত করেছিলেন। তিনি জানিয়েছিলেন, বিএনপি নেতা জাহিদ-এর শপথ গ্রহণ উপলক্ষ্যে সকাল থেকেই প্রস্তুতি শুরু হয়। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিতে আজ সকালেই সংসদ ভবনে যান বিএনপির বিজয়ী এই বিএনপি নেতা। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মাত্র ৬ প্রার্থী বিজয়ী হন। বিজয়ীদের মধ্যে রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও। কারচুপির এই নির্বাচনের ফল বর্জন করে শপথ না নেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি।এখনও সেই সিদ্ধান্ত বহাল রয়েছে। দলীয় সেই সিদ্ধান্ত অমান্য করেই সংসদ সদস্য হিসেবে আজ শপথ নিলেন জাহিদুর রহমান জাহিদ।

উল্লেখ্য, গত ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসন (পীরগঞ্জ-রাণীশংকৈল) থেকে পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে বিজয়ী হন। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক মটরগাড়ী মার্কায় পান ৮৪ হাজার ৩৯৫ ভোট। এ আসনে মহাজোটের প্রার্থী ইয়াসিন আলী নৌকা প্রতীকে ৩৮ হাজার ৬২ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন। 

ad