মানুষকে জিম্মি করে ধর্মঘট করবেন না: নাসিম

মানুষকে জিম্মি করে ধর্মঘট করবেন না: নাসিম

ছবি: সংগৃহীত

দেশের মানুষকে জিম্মি করে পরিবহন ধর্মঘট না করতে পরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘আমাদের সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দেশবাসীকে অনুরোধ করবো নতুন সড়ক পরিবহন আইন হয়েছে, তা আপনারা মেনে চলুন। আর পরিবহন মালিক ও শ্রমিকদের অনুরোধ করবো মানুষকে জিম্মি করে ধর্মঘট করবেন না।’

মোহাম্মদ নাসিম মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এই আহবান জানান। আওয়ামী লীগের এই নেতা বলেন, সড়ক পরিবহনের কারো যদি ‘সড়ক পরিবহন আইন’ নিয়ে কথা থাকে মালিক হোক, শ্রমিক হোক টেবিলে বসে সমস্যার সমাধান করুন। কিন্তু ধর্মঘট করে, মানুষকে জিম্মি করে আমরা সমর্থন করি না।

তিনি বলেন, হঠাৎ করে দেখলাম তারা প্রধানমন্ত্রীকে চিঠি দিল। পার্লামেন্ট চলেছে পার্লামেন্টে তারা এই বিষয় নিয়ে একটি শব্দও বলে নাই। চিঠি দিয়েছে চুক্তি হয়েছে। চুক্তিতে কোনটাই হয়নি হয়েছে সমঝোতা স্মারক। এই কথা বলার অর্থটা কি? এখন তো কোন ইস্যু নাই।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও এডভোকেট কামরুল ইসলাম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, ওয়ার্কার্স পার্টির নেতা শরিফ নূরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়।