ইমার্জিং এশিয়া কাপ চ্যাম্পিয়ন পাকিস্তান

ইমার্জিং এশিয়া কাপ চ্যাম্পিয়ন পাকিস্তান

ছবি: সংগৃহীত

ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশকে ৭৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হলো পাকিস্তান ইমার্জিং টিম। শনিবার মিরপুর শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩০১ রানের বড় স্কোর গড়ে পাকিস্তান। জবাবে ৪৩.৩ ওভারে ২২৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ ইমার্জিং দল।

মিরপুরে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী সূচনা করতে চাইলেও পাকিস্তান শিবিরে আগাত হানেন পেসার সুমন খান। ষষ্ঠ ওভারে দলীয় ১৮ রানে পাকিস্তানের প্রথম উইকেট নেয়ার পর নিজের পরের ওভার করতে এসে আরেক ওপেনার হায়দার আলিকেও সাজঘরে ফেরান সুমন।

এরপর বড় জুটি গড়েন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান রোহাইল নাজির ও ইমরান রফিক। শতরানের জুটি গড়ে দুজনেই তুলে নেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি। ব্যক্তিগত ৬২ রানে ইমরানকে ফিরিয়ে তাদের বড় জুটি ভাঙেন মেহেদি হাসান। তবে দুর্দান্ত ব্যাটিং করে টুর্নামেন্টে আরো একটি সেঞ্চুরি তুলে নেন রোহাইল নাজির। তার ১১৩ আর শেষদিকে শাকিল-বাটদের দারুণ ফিনিশিংয়ে ৬ উইকেটে ৩০১ রানের বড় সংগ্রহ করে পাকিস্তান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ টি উইকেট নেন সুমন খান। এছাড়াও হাসান মাহমুদ ২ ও মেহেদী হাসান ১ টি করে উইকেট নেন।

৩০১ রানের জবাবে শুরুতেই সৌম্য ও নাইমকে হারালেও অধিনায়ক শান্ত কিছুটা লড়েছিলেন তবে ৪৬ রানে ফিরেন তিনি। এরপর আফিফ ও মেহেফি হাসান কিছুটা প্রতিরোধ গড়লেও নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ দল। আফিফ ৪৯ আর মেহেদি ৪২ রান করে আউট হলে শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ২২৪ রানে অল আউট হয় বাংলাদেশ।

পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্দ হাসনাইন ৩টি, খুশদিল শাহ ও সাইফ বাদর ২টি, এমাদ বাট, উমের খান ও সামিন গুল একটি করে উইকেট শিকার করেন।