তোমরা নিজেকে নারী নয়, মানুষ ভাববে- ইবি উপাচার্য

তোমরা নিজেকে নারী নয়, মানুষ ভাববে- ইবি উপাচার্য

ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী ছাত্রীদের উদ্দ্যেশ্যে বলেছেন , 'তোমরা নিজেকে নারী নয়, মানুষ ভাববে। এখনো সমাজ অধিকাংশ ক্ষেত্র পুরুষ শাসিত। কেউ কেউ তোমাদের সঙ্গে অপ্রত্যাশিত আচরণ করতে পারে। এই আচরণে সংক্ষুব্ধ হয়ে অনন্ত সম্ভাবনাময় জীবনকে ধ্বংসের মতো কোন  চূড়ান্ত সিদ্ধান্ত তোমরা নেবে না।' সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের বিদায়ী ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, 'তোমরা এতদিন একজন মহীয়সী নারীর নামে নামকরণকৃত একটি হলে থেকেছো। তাঁর জীবনাচরণ সম্পর্কে ওয়াকিবহাল হলে অনেক দৃষ্টি খুলে যাবে। একটা জিনিস মনে রাখবে, যাই কিছু ঘটুক না কেন সেটি কিন্তু পুরো জীবন নয়। সেটা একটি জীবনের অংশ মাত্র। সেটা যদি তুমি একদিন পার করে দিতে পারো, কালকে দেখবে নতুন সূর্যোদয় হবে।'

হলের প্রভোস্ট প্রফেসর ড. শেলীনা নাসরীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এবং ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন উপস্থিত ছিলেন। এছাড়াও টিএসসিসি’র পরিচালক প্রফেসর ড. মিজানুর রহমান, সাবেক প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকসহ হলের আবাসিক শিক্ষকগণ উপস্থিত ছিলেন। পরে উপাচার্য হলের বিদায়ী শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করেন। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।