মানুষ ভয়-ভীতি ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে: বিএনপি

মানুষ ভয়-ভীতি ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে: বিএনপি

ছবি: সংগৃহীত

দলের সিনিয়র নেতাদের নামে মামলা ও কয়েকজনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ বৃহস্পতিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, শওকত মাহমুদসহ কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ পাঁচ শতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

এছাড়া আজ বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও গত পরশু রাতে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সরকারের কারণে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন আইনানুযায়ী কাজ করতে পারছে না মন্তব্য করে বিবৃতিতে বলা, ‘মনে হয় তারা বিরোধী দল দমনে ফ্রি লাইসেন্স পেয়ে গেছেন। রাষ্ট্রীয় অনাচার বৃদ্ধির কারণেই শান্তিপ্রিয় সাধারণ মানুষ এখন ভয়-ভীতি ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে। মূলত প্রধানমন্ত্রীর কর্তৃত্ব নিরঙ্কুশ করার জন্যই বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ নেতাকর্মীদের মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতারের ধারা অব্যাহত রাখা হচ্ছে।’

কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ পাঁচ শতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, খায়রুল কবির খোকন ও ইশতিয়াক আজিজ উলফাতের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তি দাবি করা হয় বিবৃতিতে।