কুমিল্লায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

কুমিল্লায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে'  নিহত ১

ছবি: সংগৃহীত

কুমিল্লার চান্দিনায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' দেলোয়ার হোসেন দেলু (৩৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্রসহ অন্তত সাতটি মামলা রয়েছে।

শনিবার রাত পৌনে ৩টার দিকে চান্দিনা উপজেলার শ্রীমন্তপুর সীমানার তুলাতলী কড়াইগাছতলা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানায়, এ সময় চান্দিনা থানার ওসিসহ পুলিশের ৪ সদস্য আহত হয়েছে।

দেলোয়ার হোসেন দেলু চান্দিনা উপজেলার ফতেহপুর গ্রামের আব্দুল বারেক মিয়ার ছেলে।

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন বলেন, 'শনিবার রাতে চান্দিনা উপজেলার তুলাতলী গ্রামের একটি বাড়িতে ডাকাতি করার উদ্দেশ্যে ডাকাত দল তুলাতলী-শ্রীমন্তপুর ও এতবারপুর সীমানায় একটি কড়াই গাছের নিচে সংঘবদ্ধ হয়। পুলিশ ডাকাতদের ধরতে ওই স্থানে অভিযান চালায়। ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে ২৫ রাউন্ড গুলি ছুড়ে। গোলাগুলির এক পর্যায়ে ডাকাত সদস্য দেলোয়ার গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি, তিনটি ছেনি, একটি দরজা ভাঙার শাবল ও একটি তালা ভাঙার শাবল উদ্ধার করা হয়েছে।'

পুলিশ জানায়, চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল ফয়সল, উপ-পরিদর্শক আহাদুজ্জামান, কনস্টেবল রেহান উদ্দিন ও সায়েম খান আহত হয়েছেন।