জনস্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিন : সেনাবাহিনীকে রাষ্ট্রপতি

জনস্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিন :  সেনাবাহিনীকে রাষ্ট্রপতি

ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের সুরক্ষা ও সার্বভৌমত্ব নিশ্চিত করার পাশাপাশি সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় জনগণই সকল ক্ষমতার মালিক। রাষ্ট্র ও সরকারের সকল কর্মকাণ্ড পরিচালিত হয় জনগণের কল্যাণে। তাই আপনাদের দায়িত্ব পালনকালে জনস্বার্থ ও জনকল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে।মঙ্গলবার যশোর সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী কুচকাওয়াজ অনুষ্ঠানে বক্তব্যকালে রাষ্ট্রপ্রধান এ আহ্বান জানান।

সেনা সদস্যদের উদ্দেশে তিনি আরো বলেন, ‘মনে রাখতে হবে জনগণের কষ্টার্জিত করের টাকায়ই দেশের উন্নয়ন এবং রাষ্ট্রের যাবতীয় ব্যয়ভার মেটানো হয়। তাই জাতীয় নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জনগণের সুখ-দুঃখে তাদের পাশে দাঁড়াতে হবে।’বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আবদুল হামিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কারাগারে নিহত জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দেশে ও বিদেশে সেনাবাহিনীর অবদানের প্রশংসা করে তিনি বলেন, ‘সেনা সদস্যরা আন্তর্জাতিক পরিমন্ডলেও প্রশংসা অর্জনে সক্ষম হয়েছে, যা বিদেশে বাংলাদেশের সুনাম বজায় রেখেছে। দেশ ও জাতির প্রয়োজনে ভবিষ্যতেও একইভাবে জনকল্যাণমূলক কাজে সশস্ত্রবাহিনীকে অবদান রাখতে হবে।’

অনুষ্ঠানে সংসদ সদস্য, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, সরকার ও বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।