দরিদ্র শিশুদের হৃদরোগের ফ্রি চিকিৎসা বিএসএমএমইউতে

দরিদ্র শিশুদের হৃদরোগের ফ্রি চিকিৎসা বিএসএমএমইউতে

হৃদরোগ চিকিৎসা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) শিশু কার্ডিওলজি বিভাগের অধীনে দরিদ্র শিশু হৃদরোগীদের বিনা অপারেশনে ও অপারেশনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম চালু হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২৪ মার্চ) বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এ বিষয়ে বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, দরিদ্র শিশু হৃদরোগীদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য বিনা অপারেশনে প্রয়োজনে অপারেশনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবার মতো এ মহতী কার্যক্রমটি চালু করা হয়েছে। বিনা অপারেশনে ও অপারেশনের মাধ্যমে জন্মগত হৃদরোগের চিকিৎসা কার্যক্রমের সার্বিক দায়িত্বে রয়েছেন শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন।

বিজ্ঞপ্তিতে চিকিৎসাটি গ্রহণের যোগাযোগ সম্পর্কে জানানো হয়, এ চিকিৎসা সুবিধা পাওয়ার জন্য যোগাযোগের ঠিকানা হলো ব্লক-ডি, কক্ষ নম্বর-৪০৪ (চতুর্থ তলা), বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শাহবাগ, ঢাকা। ফোন: ০২-৯৬১২৬৫৩, মোবাইল: ০১৯২১৭২৩৬৫৮, ০১৯৫৫৯৩৮৪৯৭। সংশ্লিষ্ট রোগী অথবা অভিভাবকদের উপরোল্লিখিত ঠিকানায় যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।