ঢাকা সিটি নির্বাচন ফ্রি-ফেয়ার হবে : কাদের

ঢাকা সিটি নির্বাচন ফ্রি-ফেয়ার হবে : কাদের

ফাইল ফটো

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে হেরে গেলে সরকারের ওপর ‘আকাশ ভেঙে পড়বে’, বিষয়টা এমন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, আমরা সিটি নির্বাচনে বিএনপিকে স্বাগত জানাচ্ছি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, এই নির্বাচন ফ্রি-ফেয়ার, কম্পিটিটিভ, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং সুষ্ঠু হবে। যা সকলের কাছে এক্সেপ্টেবল এবং ক্রেডিবল একটি ইলেকশন হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমনটাই চান।

বুধবার (২৫ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে ‘ঢাকা ইউনিভার্সিটি পলিটিক্যাল সায়েন্স ডিপার্টমেন্ট এলামনাই এসোসিয়েশন (ডুপডা)’র বার্ষিক সাধারণ সভা, পুনর্মিলনী ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচন হবে ফ্রি-ফেয়ার। কে হারলো বা জিতলো সেটা বিষয় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন অলরেডি ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচনের দিন ঘোষণা করেছে। নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করছে। আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিও নির্বাচনে অংশ নিচ্ছে।সিটি নির্বাচনে অংশ নেয়ার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে এসময় বিএনপিকে অভিনন্দন জানান কাদের।

সরকার সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে চায় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সকলকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চায় সরকার। নির্বাচন কমিশন এ নির্বাচনে সম্পূর্ণভাবে ইভিএম ব্যবহার করছে। নির্বাচন কমিশন যাতে কর্তৃত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেজন্য সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মিজানুর রহমানে সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ডুপডা’র সদস্য ও বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, সংগঠনটির উপদেষ্টা সৈয়দ মার্গুব মোর্শেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. ফেরদৌস হোসেন ও ডুপডা’র সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী প্রমুখ