সিটি নির্বাচনে বিএনপি ‘মহাসুবিধায়’ : এইচটি ইমাম

সিটি নির্বাচনে বিএনপি ‘মহাসুবিধায়’ : এইচটি ইমাম

ফাইল ফটো

আসন্ন দুই সিটির নির্বাচনে বিএনপি ‘মহাসুবিধায়’ আছে, অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘মুখে কুলুপ’ পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ার‌ম্যান এইচটি ইমাম। 
বুধবার (০৮ জানুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে কমিশনের সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধিদলের বৈঠক শেষে এক ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এইচটি ইমাম বলেন, ‘নির্বাচনী আচরণবিধি অনুযায়ী- সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারে না। এক্ষেত্রে বিএনপি মহাসুবিধায় আছে। তাদের তো সকল নেতাই প্রচারে অংশ নিতে পারবেন। কিন্তু আমাদের তো মুখে কুলুপ লাগানো। ২০০৪ সালের লেভেল প্লেয়িং ফিল্ডের বিষয়টি আমিই সামনে এনেছিলাম। কিন্তু পরিস্থিতিতে আমাদের চাইতে বিএনপির অনেক উপরে। তাদের প্রচার কাজ চালাতে বাধা নেই।’

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের নেতৃত্বে বৈঠকে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার কবিতা খানম, রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন চৌধুরী এবং দুই সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ও আবুল কাশেম উপস্থিত ছিলেন।

অন্যদিকে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমামের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন- প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট দেবুল কুমার প্রমুখ।