খালেদা জিয়ার মনোনায়নপত্র জমা দেবে না বিএনপি

খালেদা জিয়ার মনোনায়নপত্র জমা দেবে না বিএনপি

খালেদা জিয়া

খালেদা জিয়ার অনুমতি না পাওয়ায় বগুড়া-৬ আসনের উপনির্বাচনে তার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। ফলে এই আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য স্থানীয় বিএনপির চার নেতার মনোনয়নপত্র জমা দেওয়া হবে।

বুধবার (২২ মে) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে খালেদা জিয়াসহ পাঁচজনের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল।

বিএনপির সূত্রে জানা গেছে মনোনয়নপত্রে খালেদা জিয়ার স্বাক্ষর আনতে গেলে তিনি নির্বাচন করতে রাজি হননি। তার এ সিদ্ধান্তটি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জানানো হয়। পরে তিনি মনোনয়নপত্র জমা না দেওয়ার নির্দেশ দেন।

উপনির্বাচনে অংশ নিতে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা। অন্যদিকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে লড়বেন দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম ওমর।

 ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৩ মে। এ আসনে ২৪ জুন উপনির্বাচন অনুষ্ঠিত হবে।