গাইবান্ধায় আলোচিত সাম্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড

গাইবান্ধায় আলোচিত সাম্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড

নিহত আশিকুর রহমান সাম্য

গাইবান্ধায় আলোচিত সাম্য হত্যা মামলার রায়ে ১১ আসামীর মধ্যে ৩ জনের ফাঁসি ও ৮ জনের ৫ বছর করে কারাদন্ড ও ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ বেলা সাড়ে ১১টায় এ রায় দেন জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক।

ফাঁসির রায়ে দণ্ডপ্রাপ্তরা হলো- শাহরিয়ার সরকার হৃদয়, রকিবুল হাসান সজিব ও মাহমুদুল হাসান জাকির। কারাদণ্ডপ্রাপ্তরা হলো- মাসুদ প্রধান সুজন, আল আমিন ইসলাম (১), রাবেয়া বেগম, আল আমিন (২), শিমুল মিয়া, রুনা বেগম, জাহাঙ্গীর আলম ও জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৫ সালের ২৪শে সেপ্টেম্বর  গাইবান্ধার গোবিন্দগঞ্জের মেয়র আতাউর রহমানের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্যকে তার বন্ধু হৃদয়সহ কয়েকজন ডেকে নিয়ে যায়। মামলার বাদী নিহতের পিতা বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে ওই রাতেই তাকে হত্যা করে বটতলা এলাকায় একটি পরিত্যক্ত সেফটি ট্যাংকে লাশ লুকিয়ে রাখে। পরদিন ২৫শে সেপ্টেম্বর সাম্যর লাশ পাওয়া যায়। ঘটনার দিন গোবিন্দগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান ও সাম্যর পিতা বাদী হয়ে পৌর কমিশনার জয়নাল আবেদীনসহ ১১ জনকে আসামী করে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করে।

দীর্ঘদিন তদন্তের পর মামলার ওসি মজিবর রহমান ১১ জন আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্র্জশিট দাখিল করেন। দীর্ঘদিন সাক্ষ্যপ্রমাণ শেষে আজ গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতে এই রায় দেয়া হয়।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি সফিকুল ইসলাম। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মিজানুর রহমান।