ইবি ছাত্রলীগ সম্পাদক গ্রেপ্তার, সংঘর্ষের ঘটনায় মামলা ও তদন্ত কমিটি

ইবি ছাত্রলীগ সম্পাদক গ্রেপ্তার, সংঘর্ষের ঘটনায় মামলা ও তদন্ত কমিটি

ছবি:সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষের ঘটনায় সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা সাড়ে ৪টায় কুষ্টিয়া হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আটক দেখানো হয়। কুষ্টিয়া পুলিশ সুপার তানভীর আরাফাত এ তথ্য নিশ্চিত করেছেন।

সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও  সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ১১ জনের বিরুদ্ধে ইবি থানায় একটি মামলা হয়েছে। ছাত্রলীগকর্মী ও আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হানিফ হোসাইন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অজ্ঞাত আরোও ২০-২৫ জনকে মামলা করা হয়েছে।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অধ্যাপক ড. সেলিনা নাসরিনকে আহবায়ক করে করা কমিটির অন্য সদস্যরা হলেন ড. তপন কুমার জোয়ার্দার ও ড. মোস্তফা জামাল হ্যাপি। সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন এক মিটিংয়ে এ কমিটি গঠন করে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

মামলার ব্যাপারে সভাপতি রবিউল ইসলাম বলেন, 'সসম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। হামলার বিষয়ে বলেন, মুজিব বর্ষ উপলক্ষে নেতাকর্মীরা ক্যাম্পাসে গেলে পদবঞ্চিতরা হামলা করে।'