ঘরের মধ্যে ঘর করবেন না : ওবায়দুল কাদের

ঘরের মধ্যে ঘর করবেন না : ওবায়দুল কাদের

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুজিববর্ষে সাম্প্রদায়িকতার  সকল ষড়যন্ত্র নিমূল  করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই। মুজিববর্ষে অন্ধকারের অপশক্তি দেখতে চাই না।মুজিববর্ষ হবে আলোময় একটি বর্ষ।  ঢাকার দুই সিটি নির্বাচনেও সেই অপশক্তি পরাজিত হয়েছে। মুক্তিযুদ্ধের ধারায় বাংলাদেশ নির্মাণই মুজিবর্ষের অঙ্গীকার। আমাদের সবাইকে শপথ নিতে হবে মুজিববর্ষে বঙ্গবন্ধুর সোনার বাংলা গাড়ার  জন্য এগিয়ে আসতে হবে।  মুক্তিযোদ্ধাদেরকে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য কাজ করতে হবে ।

বুধবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা দলের ত্রিবার্ষিক সম্মেলনে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এ কথা বলেন।

সম্মেলনে বক্তৃতায় তিনি  কমিটি দেওয়ার   বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ঘরের মধ্যে ঘর করবেন না, বসন্তের কোকিলদের নেতা বানাবেন না।  তারা সুসময়ের বন্ধু । তারা আমাদের কোন কাজে আসবে না । বরং তারা আমাদের দল কে তারা ক্ষতি করবে ।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, শুধু প্রবীণদের দিয়ে আওয়ামী লীগের কামিটি হবে না ।  আওয়ামী লীগ নবীন-প্রবীণদের সংগঠন। প্রবীণদের অভিজ্ঞতা ও নবীনদের প্রাণশক্তিতে আওয়ামী লীগ চলবে।  আওয়ামীলীগ এগিয়ে যাবে দূর্বার গতিতে । দলে সুবিধাবাদীদের কোনো স্থান নেই।  বসন্তের কোকিলদের আওয়ামী লীগের নেতা বানাবেন না। অনুপ্রবেশকারী, সুবিধাবাদী ও পরগাছামুক্ত আওয়ামী লীগ করতে চাই। দুঃসময়ের ত্যাগী নেতাদের সামনে নিয়ে আসতে হবে। ঘরের মধ্যে ঘর, পকেট কমিটি করবেন না। ত্যাগী নেতারা বঞ্চিত হলে দল বঞ্চিত হবে ।  প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় দলের ওয়ার্ড ও ইউনিয়ন কাউন্সিল শেষে উপজেলা কাউন্সিল হচ্ছে, একে সাধুবাদ জানাই। এটি দলের জন্য ভালো।

মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের এ দেশকে দিয়েছেন আর শেখ হাসিনা দিয়েছেন দেশের  উন্নয়ন। মহান আল্লাহপাক আমাদের জন্য এ দুজন সৃষ্টি করেছেন। একজন স্বাধীনতার জন্য  করেছেন । আরেকজনকে  দেশে উন্নয়নের জন্য কাজ  করছে  । আজ শিক্ষা, উন্নয়ন, ডিজিপি, আর্থসামাজিকসহ সবদিক থেকে পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল।  শেখ হাসিনার জন্যই বাংলাদেশ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি ভূখণ্ড, সমুদ্র, মহাকাশ ও সীমান্ত জয় করেছে। আইএমএফ আগে বাংলাদেশকে ভিক্ষুকের দেশ বলত। এখন এশিয়ার সবচেয়ে বেশি প্রবৃদ্ধির দেশ বলে। সকলে এখন বাংলাদেশ কে অনুসরণ করে ।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র জয়ধরের সভাপতিত্বে প্রথম পর্বের আলোচনায় অন্যদের মধ্যে শেখ হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ আবদুল্লাহ, সালাউদ্দিন জুয়েল, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, সম্মেলনের আহ্বায়ক কমল চন্দ্র সেন, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রুহুল আমীন হাওলাদার লিটুসহ স্থানীয় নেতারা বক্তব্য দেন।