ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত, বাড়ল কর্মবিরতির সময়

ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত, বাড়ল কর্মবিরতির সময়

ছবি:সংগৃহীত

চতুর্থ দিনেও অব্যাহত রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তাদের আন্দোলন। ১৬ দফা দাবিতে গত ১০ ফেব্রুয়ারি থেকে এক ঘন্টার কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করে আসছিলেন তারা। শনিবার কর্মবিরতির সময় বাড়িয়ে সকাল ১১ টা থেকে বেলা একটা পর্যন্ত দুই ঘন্টা কর্মসূচী পালন করেন তারা। বেলা বিশ^বিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে তারা এ কর্মসূচী পালন করেন।

কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা ও সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানের নেতৃত্বে কর্মসূচিতে প্রায় শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। এসময় দাবি আদায় না হলে সামনের দিনে আরোও কঠোর কর্মসূচীর হুমকি দেন তারা। অবস্থান কর্মসূচী শেষে বিশ^বিদ্যালয় প্রশাসনের আহবানে বেলা দেড়টায় আলোচনায় বসেন কর্মকর্তা সমিতির নেতারা। তবে আলোচনার ফল না পেয়ে আন্দোলন অব্যহত রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্মকর্তা সমিতি।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পদক মীর মোর্শেদুর রহমান বলেন, ‘আমাদের দাবি মেনে নেওয়া হবে এই আশায় প্রশাসনের ডাকে আমরা আলোচনা করতে গিয়েছিলাম। তবে আলোচনার ফলাফল শুণ্য। আমাদের আন্দোলন অব্যহত থাকবে। আগামী বুধবার পর্যন্ত আমরা দুই ঘন্টা কর্মসূচী পালন করব। এরপর পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।’