ঘরের মাঠে রিয়ালের পয়েন্ট খোয়া

ঘরের মাঠে রিয়ালের  পয়েন্ট খোয়া

ফাইল ছবি

রোববার রাতে বার্নাব্যুতে ঘরের মাঠে এই হোঁচট খাওয়ার পরও পয়েন্ট টেবিলে নিজেদের আধিপত্য ধরে রেখেছে রিয়াল। লিগে এখনো পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

প্রথমার্ধে ফেদোর সোমলভের গোলে এগিয়ে ছিল লা লিগার পয়েন্ট টেবিলের নিজের সারির দল সেল্টা ভিগো। ফায়োডর স্মোলভের ঠাণ্ডা মাথার শট রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে পরাস্ত করেন।প্রথমার্ধে গোল পরিশোধের জন্য মরিযা হয়ে ছিল রিয়াল। আক্রমণও করেছিল যথেষ্ঠ। কিন্তু তাতেও সমতা ফেরেনি শিরোপাপ্রতাাশীরা ।  দ্বিতীয়ার্ধের শুরুতেই রিয়াল মাদ্রিদ গোল পরিশোধ করে পরে এগিয়েও গিয়েছিল। । দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে মার্সেলোর কাছ থেকে বল পেয়ে জালে জড়ান টনি ক্রুস।এর ১৩ মিনিট পর পেনাল্টি থেকে গোল আদায় করে নেন সার্জিও রামোস। এগিয়ে যায় শিরোপাপ্রত্যাশীরা।

পরে ম্যাচের ৮৫তম মিনিটে সান্তি মিনার গোলে সমতায় ফেরে সেল্টা ভিগো।  একটি গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করতে হয় জিনেদিন জিদানের দলের।তাতে স্কোর লাইন দাঁড়ায় ২-২ এ। তারপর কোন দলই আর সুযোগ কাজে লাগাতে পারেনি।

২৪ ম্যাচে ১৫ জয় ও আট ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ১৬ জয় ও ৪ ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চ্যাম্পিয়ন বার্সেলোনা।