আবারো বাড়লো স্বর্ণের দাম

আবারো বাড়লো স্বর্ণের দাম

ছবি:সংগৃহীত

সোনার বাজারের অস্থিরতা কাটছেই না। বিশ্ববাজারে দাম ঊর্ধ্বমুখী থাকায় দেশের বাজারেও নতুন করে মূল্য নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। ফলে আজ বুধবার(১৯ ফেব্রুয়ারি ) থেকে সোনার দাম ভরিতে বাড়ছে ১ হাজার ১৬৭ টাকা।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বৃদ্ধির কথা জানিয়েছে বাজুস। যা আজ বুধবার(১৯ফেব্রুয়ারি) থেকে কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চীনের করোনা ভাইরাসের উত্তাপে বেড়েই চলছে একের পর এক পণ্যের দাম। এবার সে উত্তাপ এসে পড়লো স্বর্ণের বাজারে। বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজারে ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ার কারণে এ মূল্য বাড়িয়েছে বাজুস।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন দাম অনুযায়ী আজ বুধবার (১৯ফেব্রুয়ারি) থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনার দাম হবে ৬১ হাজার ৫২৭ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৯ হাজার ১৯৪ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫৪ হাজার ১৭৯ টাকায় বিক্রি হবে। এই ৩ মানের সোনার দামই ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হলো। আর সনাতন পদ্ধতিতে সোনার দাম ৪১ হাজার ৪০৭ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হবে আগের দামেই (৯৩৩ টাকা)।

এর আগে সর্বশেষ গত ৫ জানুয়ারি স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বৃদ্ধি করেছিল। তাতে প্রতি ভরির দাম দাঁড়িয়েছিল ৬০ হাজার ৩৬১ টাকা। আজ থেকে সোনার দাম বৃদ্ধি পেয়ে দেশের ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাবে।