১১-১২ মার্চ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচন

১১-১২ মার্চ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচন

ছবি:সংগৃহীত

  আগামী ১১ ও ১২ মার্চ (বুধ ও বৃহস্পতিবার)সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২০-২১ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নির্বাচনের  তফসিল ঘোষণা করেন সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত মনোনয়ন দাখিল এবং ৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা হয়েছে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে সভাপতি এএম আমিন উদ্দিন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির কার্যনিবাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ১০ ফেব্রুয়ারি সরকারপন্থিদের প্যানেল ঘোষণা করা হয়। এতে বর্তমান সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিনকে সভাপতি পদে এবং আইনজীবী শাহ মঞ্জুরুল হককে সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি বুধবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে সভাপতি ও সম্পাদক পদে প্রার্থীদের নাম ঘোষণা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করেন তিনি।