অধিনায়ক হিসেবে মুমিনুল প্রথম সেঞ্চুরী

অধিনায়ক হিসেবে মুমিনুল প্রথম সেঞ্চুরী

ফাইল ছবি

 

অধিনায়ক হিসেবে বিবর্ণ শুরুর পর ক্রমেই নিজেকে ফিরে পাচ্ছেন মুমিনুল হক। ভারত সফর একদমই ভালো কাটেনি। পাকিস্তানে থিতু হতে পেরেছিলেন কিন্তু দুটি সম্ভাবনাময় ইনিংসকে দিতে পারেননি পূর্ণতা। দেশের মাটিতে নেতৃত্বর অভিষেকে পেলেন তিন অঙ্কের দেখা।
 
ডোনাল্ড টিরিপানোকে দারুণ এক কাভার ড্রাইভে বাউন্ডারিতে সেঞ্চুরিতে পৌঁছান মুমিনুল। টেস্টে বাঁহাতি এই ব্যাটসম্যানের এটি নবম সেঞ্চুরি। স্পর্শ করলেন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি নয় সেঞ্চুরি করা তামিম ইকবালকে।  
 
সিরিজের একমাত্র টেস্ট ম্যাচে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ২৬৫ রান সংগ্রহ করে। জবাবে তিন উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক ও মুশফিকুর রহিম দিনের শুরু করে কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিতে। টেস্ট ক্যারিয়ারের নিজের নবম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। অধিনায়ক হিসেবে এটাই তাঁর প্রথম সেঞ্চুরি। এই টেস্ট শুরুর আগে মুমিনুল বলেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে অন্তত একটি সেঞ্চুরি করবে বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। এবার সেই কথা নিজেই রাখলেন মুমিনুল। অপরদিকে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। ৭০ রানে অপরাজিত আছেন তিনি। অন্যদিকে মমিনুলের সংগ্রহ ১০৩ রান।