সিরাজগঞ্জে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৬ জন দগ্ধ

সিরাজগঞ্জে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৬ জন দগ্ধ

ছবি: প্রতিকী

সিরাজগঞ্জ সদরে গ্যাস সিলিন্ডারের পাইপ থেকে রান্না ঘরে আগুন লেগে নারী-শিশুসহ একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের দুখিয়াবাড়ি গ্রামের একটি বাড়ির রান্নাঘরে এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনজিল হক এ তথ্য জানিয়েছেন।  

দগ্ধরা হলেন, দুখিয়াবাড়ী গ্রামের সাহেব আলীর ছেলে ছানোয়ার মুন্সি (৬০), তার স্ত্রী নিলুফার খাতুন লিলি (৫৫) ছেলে ছাইদুল ইসলাম (৩৮), ছাইদুলের স্ত্রী নাজিরা খাতুন (৩৫), তার দেড় বছরের মেয়ে সুমাইয়া খাতুন ও ছাইদুলের আরেক ভাই মুকুল হোসেনের ছেলে মেহেদি হাসান (১০)।

উপ-সহকারী পরিচালক জানান, ছানোয়ার মুন্সির বসত (টিনের) ঘরের এক পাশে গ্যাস সিলিন্ডারে রান্নার কাজ চলছিলো। এসময় গ্যাস সরবরাহের জন্য ব্যবহৃত প্যালাস্টিটের পাইপ ছিদ্র হয়ে আগুনের সুত্রপাত যায়। একপর্যায়ে ঘরের একাংশে আগুন লেগে। এসময় শরীরের বিভিন্ন অংশ দগ্ধ হওয়ায় দুই নারী ও দুই  শিশুসহ ছয়জনকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
 

সয়দাবাদ ইউপি চেয়ারম্যান নবিদুল ইসলাম জানান, দুখিয়াবাড়ী গ্রামের ছাইদুলের বাড়িতে রান্না ঘরে গ্যাস সিলিন্ডারের পাইপ ছিদ্র্র হয়ে আগুন ধরে যায়। আগুনে বাবা-মা ও ছেলে-মেয়েসহ ছাইদুলের পরিবারের ৭ জন দগ্ধ হন।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনজিল হক জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ আনে।

দগ্ধ অবস্থায় দুই নারী ও দুই শিশুসহ সাতজনকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সয়দাবাদ ইউপি চেয়ারম্যান নবিদুল ইসলাম দগ্ধদের চিকিৎসায় ৩০ হাজার টাকা সাহায্য দেন।

জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক (ইএমও) রোকন উদ্দিন জানান, দগ্ধদের মধ্যে ছাইদুল ও তার মেয়ে সুমাইয়ার অবস্থা গুরুতর। তাদেরকে উন্নত চিকিৎসায় ঢাকায় পাঠানো হতে পারে। সকলকে সার্জারি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।