টাইগ্রেসদের বিশ্বকাপ মিশন আজ

টাইগ্রেসদের বিশ্বকাপ মিশন আজ

ফাইল ছবি

অস্ট্রেলিয়ায় গত ২১ ফেব্রুয়ারি শুরু হয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। তবে এখনো মাঠে নামেনি বাংলাদেশ দল। দুই দিন পর আজ ভারতের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে টাইগ্রেসরা। এই ভারতকে হারিয়েই দেশকে প্রথমবার এশিয়া কাপের শিরোপা উপহার দিয়েছিলেন জাহানারা-রুমানারা।তাই জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চাই বাংলার বাঘীনিরা । আজ বাংলাদেশ  সময় বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি।

এশিয়া কাপের শিরোপা জয় ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় টাইগ্রেসদের অনুপ্রাণিত করছে। ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সালমাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করছে দুটি দারুণ জয়। তাই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে এশিয়া কাপের দুটি জয় বড় অনুপ্রেরণা হয়েই থাকছে। 

বড় দলগুলোর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষেও দুটি জয় আছে বাঘিনীদের। আরও দুটি জয় এসেছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই জয়গুলোই আজকের ম্যাচে সালমাদের অনুপ্রেরণা।

অন্যদিকে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে ভারতের মেয়েরা। কিন্তু তারা এশিয়া কাপের স্মৃতি ভুলেনি। যে কারণে বাংলাদেশকে নিয়ে সতর্ক নীল জার্সিধারীরা।