পাবনায় একটি পরিবারের সবাইসহ ৬৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে

পাবনায় একটি পরিবারের সবাইসহ ৬৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে

ছবি:সংগৃহীত

পাবনায় গত ২৪ ঘন্টায় ১০৯ জনসহ মোট ৬৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বিদেশফেরৎ পাবনায় প্রায় ৩ হাজার এর মধ্যে ৬৩১ জন হোম কোয়ারেন্টাইনে গেলেও অধিক সংখ্যক এ নিয়ম না মেনে ঘুরে বেড়াচ্ছেন। এতে খুবই ঝুঁকির মধ্যে এলাকাবাসি। পুলিশ অনেকের খুঁজে বেড়াচ্ছে বলে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন।

পাবনার চাটমোহরে একটি পরিবারের ৫ সদস্যকেই হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। রোববার উপজেলার মথুরাপুর ইউনিয়নের খ্রিস্টান পল্লীর কেনেডি পালমা নামের এক ব্যক্তিকে সপরিবারে হোম কোয়ারেন্টাইনে পাঠান ভ্রাম্যমাণ আদালত।

চাটমোহর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঠান্ডা, জ্বর, কাশি নিয়ে গত এক সপ্তাহ আগে ঢাকা থেকে কেনেডি পালমা নামে ওই ব্যক্তি সপরিবারে গ্রামের বাড়িতে আসেন। আসার পর থেকেই তিনি অসুস্থ ছিলেন। এরপর এলাকাবাসীর তথ্যের ভিত্তিতে ও ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় প্রথমে কেনেডি পালমাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন চিকিৎসক। কিন্তু কেনেডি পালমা নির্দেশ না মেনে জনসম্মুখে ঘুরে বেড়াচ্ছিলেন।

রোববার২২ মার্চ) সকালে পুলিশ গিয়ে তাকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট অসুস্থ কেনেডি পালমাসহ পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুয়াইবুর রহমানসহ মেডিকেল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।