করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬

করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬

ছবি:সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে ছয় জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনলাইন ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন একজনসহ মোট চার জন মারা গেছেন। আক্রান্ত ছয় জনের মধ্যে একজন সৌদি আরব থেকে ওমরা হজ করে এসেছেন, চার জন আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন এবং বাকি একজনের বিষয়ে আমরা বিস্তারিত তথ্য জানার চেষ্টা করছি। পেলে জানানো হবে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ জনে দাঁড়িয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত আমরা ১৭ শ কল পেয়েছি। গত ২৪ ঘণ্টায় ৯২টি নমুনা নেওয়া হয়েছে। পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট ৭১২টি নমুনা নেওয়া হয়েছে। আইসোলেশনে আছেন ৪০ জন। আমরা বারবার বলছি, এই রোগ প্রতিরোধে যে নির্দেশনাগুলো দেওয়া হয়েছে তা মেনে চলতে হবে।

সামাজিক বিচ্ছিন্নকরণের মাধ্যমে করোনা প্রতিরোধের চেষ্টা করা হচ্ছে, এতে সকলের অংশগ্রহণ একান্ত কাম্য। অনেকেই দেখা যাচ্ছে হ্যান্ড স্যানিটাইজারের দিকে ঝুঁকছেন, তবে সম্ভব হলে বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। গণপরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানাবো, যাত্রী পরিবহনের পরে যেন সিটগুলো পরিষ্কার ও জীবাণুমুক্ত করা হয়, সে বিষয়ে তারা নজর দেন।