সকল বিভাগে সেবা দিচ্ছে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল

সকল বিভাগে সেবা দিচ্ছে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল

বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল

বিশেষ প্রতিনিধি-

রাজধানী কেরানীগঞ্জ অবস্থিত বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে সকল বিভাগের সেবা কার্যক্রম চালু রয়েছে। ডাক্তার নার্সসহ হাসপাতালে নিয়োজিত কর্মী ও রোগীদের সুরক্ষা দিয়ে সেবা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রতিদিন দুই শতাধিক রোগী সেবা নিচ্ছেন এ হাসপাতাল থেকে।

হাসপাতাল সূত্রে জানা যায়, অনেক হাসপাতালে সেবা দিতে অনিহা থাকলেও আদ্-দ্বীন হাসপাতাল সকল বিভাগের সেবা চালু রেখেছে। হাসপাতাল থেকে প্রতিদিন দুই শতাধিক রোগী সেবা নিচ্ছেন। রোগীরা ২৪ ঘণ্টা এ সেবা নিতে পারবেন।

জ্বর,সর্দি-কাশি আক্রান্ত রোগীদের হাসপাতালের প্রবেশ পথে চিকিৎসা দেওয়া হচ্ছে । বিশেষ করে গর্ভবতী সেবা, শিশু বিভাগসহ অন্যান্য সেবা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। কেউ যাতে সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য নিরলস পরিশ্রম করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ডাক্তার ও নার্স এবং ব্রাদারসহ হাসপাতালে নিয়োজিত কর্মীদের দেওয়া হয়েছে ব্যক্তিগত সুরক্ষা উপকরণ। রোগীদের করোনাভাইরাস সম্পর্কে সতর্ক করা হচ্ছে। সকলকে মাস্ক ব্যবহারের জন্য বলা হচ্ছে।

মুন্সিগঞ্জ থেকে সেবা নিতে আসা জরিনা বেগম বলেন, আমার এলাকার সব হাসপাতাল বন্ধ হয়ে গেছে। ডেলিভারি সময় হয়েছে কিন্তু ক্লিনিক বন্ধ । কোথায় যাবো বুঝতে পারতেছি না। তখন একজনে বলল আদ্-দ্বীন হাসপাতালে খোলা থাকে এখানে যান। কিন্তু আমরা ভয়ে ছিলাম করনার জন্য নেয় কিনা। কিন্তু এসে সেবা পেলাম মনটা ভরে গেল দোয়া করি আল্লাহ যেন এদের বাঁচিয়ে রাখে।

সিরাজদিখানে বালুচর থেকে সেবা নিতে আসা জাহানারা নামে এক রোগী বলেন, আমরা খুব পেরেশানিতে ছিলাম হাসপাতাল খোলা থাকে কিনা। অনেকে বলছে যাইয়েন না। তারপরও এসে দেখলাম হাসপাতাল খোলা। সেবা পেয়ে আমি সন্তুষ্ট। আল্লাহ রহম করুক আমাদের।

এছাড়াও গর্ভবতী সেবাসহ যেকোন সমস্যা নিয়ে মুঠোফোন ০১৭১৩-৪৮৮৪১৫, ০১৭১৩-৪৮৮৪১৬ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করেছেন।

হাসপাতালের উপ-ব্যবস্থাপক মোঃ সিদ্দিকুর রহমান সুমন বলেন, করোনায় আতঙ্ক না হয়ে সচেতনার মাধ্যমে রোগীদের সেবা  দেওয়া হচ্ছে। অনেক হাসপাতাল সেবা দিতে অনিহা থাকলেও আদ্-দ্বীন হাসপাতালে সকল বিভাগে সেবা চালু রয়েছে। যে কেউ প্রয়োজনে হাসপাতালে এসে সেবা নিতে পারবেন।