অগ্রণী ব্যাংকের প্রধান শাখার লকডাউন প্রত্যাহার

অগ্রণী ব্যাংকের প্রধান শাখার লকডাউন প্রত্যাহার

ছবিঃ সংগ্রহীত

রাষ্ট্রায়ত্ব অগ্রণী ব্যাংকের প্রধান শাখার লকডাউন প্রত্যাহার করা হয়েছে। ব্যাংকের একজন কর্মকর্তার প্রাথমিক পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ ধরা পড়লেও পিসিআর ল্যাব রিপোর্টে কোভিড-১৯ নেগেটিভ এসেছে। তাই লকডাউন প্রত্যাহার করেছে ব্যাংকটি। শনিবার অগ্রণী ব্যাংক থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, একজন কর্মকর্তা প্রাথমিক পরীক্ষায় করোনায় পজিটিভ বলার পরিপ্রেক্ষিতে স্থানীয় থানা ও সিভিল সার্জনের পরামর্শে বাংলাদেশ ব্যাংককে অবহিত পূর্বক প্রধান কার্যালয়ের নীচ তলায় অবস্থিত প্রধান শাখা চলতি মাসের ৯ তারিখ থেকে লকডাউন করা হয়েছে। কিন্তু গ্রাহকদের সুবিধার জন্য পাশের আমিনকোর্ট শাখায় ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখা হয়।

পরবর্তী সময়ে চূড়ান্ত পিসিআর ল্যাব রিপোর্ট নেগেটিভ আসায় সিভিল সার্জন, থানা ,সবোপর্রি বাংলাদেশ ব্যাংকের সাথে আলোচনা করে উক্ত প্রধান শাখায় ১২ তারিখ (রোববার) থেকে লকডাউন প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অর্থাৎ এখন থেকে উক্ত শাখা পূর্বের স্বাভাবিক ব্যাংকিং কার্যাদি সম্পাদনে সক্ষম। এবিষয়ে সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কাম্য।

এর আগে ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আনিসুর রহমান গত বৃহস্পতিবার জানান, ব্যাংকের প্রিন্সিপাল শাখার এক সিনিয়র কর্মকর্তার জ্বর ছিল। পরে টেস্ট করার পর রেজাল্ট কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। তাই শাখাটি লকডাউন করে দেয়া হয়েছে।

তখন তিনি বলেছিলেন, যে কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তিনি ব্যাংকের বৈদেশিক লেনদেন শাখায় কাজ করতেন। তার সঙ্গে এই সময় ব্যাংকে ছিলেন ৬২ জন, তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।