ভারতে লকডাউন আরও ১২ দিন বাড়লো

ভারতে লকডাউন আরও ১২ দিন বাড়লো

ছবিঃ সংগ্রহীত

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি গোটা ভারত রয়েছে লকডাউনে। এখনও নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ বাড়িয়েছে ভারত সরকার।

মঙ্গলবার (১৪ এপ্রিল) জাতির উদ্দেশে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউন ১২ দিন বাড়ানোর ঘোষণা দেন। এর ফলে আগামী ৩ মে পর্যান্ত লকডাউনে থাকবে দেশটি।

আগের ঘোষণা অনুযায়ী আজই শেষ হওয়ার কথা ছিল ২১ দিনের লকডাউনের মেয়াদ। করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা বাড়ায় গত শনিবার মোদির সঙ্গে ভিডিও কনফারেন্সে দেশটির অধিকাংশ রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউন বৃদ্ধির দাবি জানান। পশ্চিমবঙ্গ-সহ ৯ টি রাজ্য ইতিমধ্যে লকডাউনের মেয়াদ ১৫দিন বাড়িয়েও দিয়েছে।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩ মে পর্যন্ত সবাইকে ঘরে থাকার আহ্বান জানান। এসময় তিনি কাউকে চাকরি থেকে বরখাস্ত না করতে ছোট-বড় উদ্যোক্তাদের আহ্বান জানান। দুস্থদের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদেরও আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, ভারতের করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আর মারা গেছেন ৩৩৯ জন।সবশেষ ২৪ ঘণ্টায়ই ৩১ জনের মৃত্যু হয়েছে। এদিকে গোটা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছেন ১৯ লাখ। আর মৃতের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৫০০ জন।