নিলামে বাড়ছেই সাকিবের ঐতিহাসিক ব্যাটের দাম

নিলামে বাড়ছেই সাকিবের ঐতিহাসিক ব্যাটের দাম

ছবিঃ সংগ্রহীত

করোনা ভাইরাসের থাবায় দিন দিন মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। সারা বিশ্বের মত বাংলাদেশেও এর ভয়ঙ্কর থাবা পড়েছে। এমন অবস্থায় দুস্থ ও অসহায়দের সাহায্যে এগিয়ে আসছেন সবাই। তাদের মধ্যে অন্যতম সাকিব আল হাসান। এর আগে ব্যক্তিগত ও তহবিল গঠন করে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। তবে এবার করোনা আক্রান্তদের পাশে দাঁড়াতে গত বিশ্বকাপে খেলার নিজের প্রিয় ব্যাটটি নিলামে তুলেছেন সাকিব।

আজ দুপুরেই শুরু হয়েছে সেই ব্যাটের নিলাম প্রক্রিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘Auction 4 Action’ নামক পেজের মাধ্যমে নিজের ব্যাটটি নিলামে দিয়েছেন সাকিব। এই ব্যাটের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা। ভিত্তিমূল্য থেকেই প্রথমে সাড়ে ৬ লাখ উঠে, এরপর আরেকটি আপডেট দেয় পেজটি। যেখানে সাড়ে ৮ লাখ টাকা দাম উঠে। সবশেষ আপডেটে অকশন ফর অ্যাকশন পেজ থেকে জানানো হয়েছে, ব্যাটের দাম উঠেছে ১০ লাখ টাকা।

আজ রাত ১১টা পর্যন্ত যে কেউ ব্যাটটি নিজের করে নেয়ার জন্য বিড করতে পারবেন। প্রায় ৮ ঘণ্টা ধরে দরকষাকষির পর সর্বোচ্চ ভিত্তিমূল্য হাঁকানো ব্যক্তিই হবেন এই ব্যাটের মালিক। পরে ২৪ ঘণ্টার মধ্যে অর্থ পরিশোধ করে ব্যাটটি নিতে পারবেন বিজয়ী ব্যক্তি। এই নিলাম থেকে পাওয়া পুরো টাকাই খরচ করা হবে করোনার কারণে অসহায় হয়ে পড়া মানুষদের সাহায্যের জন্য।

বিশ্বকাপের আগে ফিটনেসে, নিজের টেকনিকে পরিবর্তন আনেন সাকিব। ফলাফল, ১১ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে রান করেছেন ৬০৬। গেলো বিশ্বকাপের সর্বোচ্চ গড়ে বাংলাদেশের রেকর্ড রান করার পথে কেবল মাত্র একটি ব্যাট ব্যবহার করেছেন সাকিব। ‘এসজি ব্র্যান্ডের’ সেই ব্যাটটি করোনায় দুর্গত মানুষের সাহায্যার্থে নিলামে তুলেছেন জাতীয় দলের এই ক্রিকেটার।