করোনা মোকাবেলায় বেলের ৫ লাখ পাউন্ড অনুদান

করোনা মোকাবেলায় বেলের ৫ লাখ পাউন্ড অনুদান

ছবিঃ সংগ্রহীত

 করোনাভাইরাসের দাপটে যাচ্ছেতাই অবস্থা সারা বিশ্বে। প্রতিদিনই মারা যাচ্ছে হাজারো মানুষ। এমতাবস্থায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। ফুটবল বিশ্বের মহাতারকাও বাদ যাননি। মেসি, রোনালদো, নেইমাররা আগে থেকেই ছিলেন করোনা আক্রান্তদের পাশে। এবার দেরিতে হলেও এই তালিকায় যুক্ত হলেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড গ্যারেথ বেল।

নিজ জন্মভূমি ওয়েলসের রাজধানী কার্ডিফের একটি হাসপাতালে ৫ লাখ পাউন্ড (৫ লাখ ৭০ হাজার ইউরো) দান করেছেন বেল। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫ কোটি ২৬ লাখ টাকা।

তার দান করা এই অর্থ কার্ডিফের ইউনিভার্সিটি হাসপাতালকে করোনাযুদ্ধে সহায়তার অংশ হিসেবে দেওয়া হচ্ছে। সম্প্রতি এক ভিডিওতে করোনা প্রাদুর্ভাবের বিপক্ষে লড়াই চালিয়ে যাওয়ায় নিজ দেশের স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ দিতে দেখা যায় বেলকে। ওই ভিডিওতেই কার্ডিফের হাসপাতালে আর্থিক সহায়তা দেওয়ার কথা জানান তিনি।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম 'দ্য সান' জানিয়েছে, মাদ্রিদের হাসপাতালগুলোর জন্য আরও ৫ লাখ পাউন্ড দেওয়ার ঘোষণা দিয়েছেন বেল। স্পেনের রাজধানী এই মুহূর্তে সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা শহরগুলোর মধ্যে একটি।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৪৯৫ জন এবং প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ১০০ জন। পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৩৮ হাজার ২৪ এবং মৃতের সংখ্যা ১ লাখ ৮৪ হাজার ২৩৫।