এবার নিলামে উঠবে আলফাজ-মুন্না’র জার্সি

এবার নিলামে উঠবে আলফাজ-মুন্না’র জার্সি

ছবিঃ সংগ্রহীত

করোনাভাইরাসের প্রকোপ স্থবির হয়ে পড়েছে দেশ। যা বেড়েই চলছে। এতে অসহায় হয়ে পড়েছে শ্রমজীবী সাধারণ মানুষ।  তাদের দিকে হাত বাড়িয়ে দিচ্ছেন ক্রিড়াঙ্গনের তারকারা। তাদের সহায়তার জন্য টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ইংল্যান্ড বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তুলেছিলেন।

সাকিবের ব্যাট বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। যা দেশের মানুষের সেবায় ব্যয় করা হবে। এবার বাংলাদেশকে সাফ চ্যাম্পিয়নশিপ জেতানো সাবেক তারকা ফুটবলার আলফাজ আহমেদ নিজের জার্সি নিলামে তুলতে চান।সেই সঙ্গে এক সময়কার তারকা ডিফেন্ডার মোনেম মুন্নার জার্সিও নিলামে তুলতে চান তার স্ত্রী।

বাংলাদেশের ইতিহাসের সেরা তো বটেই সেই সঙ্গে দক্ষিণ এশিয়ারও অন্যতম সেরা রক্ষণভাগের ফুটবলার ছিলেন মোনেম মুন্না।

এ দিকে এক সময় লাল সবুজের জার্সি গায়ে নিজের ফুটবল কারিশমা দেখাতেন বাংলাদেশকে সাফ চ্যাম্পিয়নশিপ জেতানো আলফাজ আহমেদ।  তবে ২০১৩ সালে বুট জোড়া তুলে রাখলেও ফুটবল ছাড়তে পারেননি আলফাজ। আবার

১৯৯৫ সালে বাংলাদেশ নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল মিয়ানমারে। সেবার চার জাতির আন্তর্জাতিক টুর্নামেন্টে দেশকে চ্যাম্পিয়ন করেছিল অধিনায়ক মোনেম মুন্নার দল। ওই ম্যাচের জার্সিটি নিলামে তোলার জন্য দিতে চান প্রয়াত মোনেম মুন্নার স্ত্রী সুরভী মোনেম।

এছাড়াও ১৯৯৯ সালে কাঠমান্ডু সাফ গেমসে স্বর্ণজয়ী আলফাজ আহমেদ ফাইনালের জার্সিটি নিলামে তোলার জন্য দিতে চান। কাঠমান্ডুতে ফাইনালে ১০ নম্বর জার্সি পরে গোল করে দেশকে স্বর্ণ এনে দিয়েছিলেন আলফাজ।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ হাজার ১শ ৮৬ জন আর আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১২৭ জন।