ডাক্তারের ফরিয়াদ

ডাক্তারের ফরিয়াদ

ফাইল ছবি

শাহজাদ হুসাইন মাসুম

আমি মনে করি চিকিৎসাকর্মীদের উচিৎ এই মুহূর্তে এইসব অপকর্মের বিচার দাবী করা। আপনারা ঈদের শপিং করছেন। আর আমরা ঈদের সময়ে কতটা নাভিশ্বাস তুলে মৃত্যুর সাথে লড়তে হবে তার প্রস্তুতি নিচ্ছি। ভাবছি, সেই ঝড়ো লড়াইয়ে আমরা যখন হারতে থাকবো তখন আপনারা আমাদের কি কি গালি দিবেন,কত জায়গায় ডাক্তার নার্স আপনাদের হাতে প্রহৃত হবে, আই সি ইউর ভিতরে চব্বিশটা ঘন্টা কেন ডাক্তার দাঁড়িয়ে নাই এই নিয়ে কতগুলো ভিডিও ভাইরাল হবে!!! এদেশের ডাক্তার নার্সরা কতটা ভীতু, অযোগ্য, ফাঁকিবাজ এই নিয়ে কত মিডিয়া রিপোর্ট হবে!! আমাদের পরিবারের মানুষজন লজ্জিত মুখে সেসব রিপোর্ট দেখে তাদের বন্ধুদের প্রশ্নের কি জবাব দিবেন এই ভেবে মন ভার করে থাকবেন।

আমাদের স্ত্রী, স্বামী, সন্তানদের এবার কোন ঈদ হবেনা। তারা আমাদের জন্য বিমর্ষ হয়ে অপেক্ষা করবেন। আমরা হাসপাতালগুলোতে লড়ে যাবো। আপনারা আমাদের গালভরা নাম দিয়েছেন, 'ফ্রন্ট লাইন ফাইটার'। কাজশেষে এই দিনেও আমরা বাড়ি ফিরে আলাদা ছোট ঘরটিতে ঢুকে বসে থাকবো। বাড়ীর ছোট ছেলে বা মেয়েটি দরজা দেখা যায় এমন জায়গায় দাঁড়িয়ে থাকবে। কারো কারো ভাগ্য আরো খারাপ, তাদের ফিরতে হবে হোটেলে। আপনাদের ট্যাক্সের টাকায় ঠিক করা হোটেলে তারা ব্রয়লার মুরগীর ঝোল দিয়ে ভাত নিয়ে বসে থাকবে।

কিন্তু কেন!!
This can never be a noble cause, never ever.
This is a criminal offence.
অবশ্যই চিকিৎসাকর্মীদের এই দূষ্কর্মের বিচার দাবী করা উচিৎ।

কিন্তু, এই বিচার আমরা কার কাছে চাইবো! কার কাছে আমরা আমাদের সন্তান সন্ততি নিয়ে হাত জোড় করে দাঁড়াবো!! দাঁড়িয়ে বলবো, ধর্মাবতার, আমি ও আমার পরিবার এই অন্যায়ের বিচার চাই, আপনি ন্যায় বিচার করুন।

আমরা কার কাছে বলবো!!! আমাদের জানা নেই।

সংগৃহীত