সুজেয় শ্যাম করোনায় আক্রান্ত

সুজেয় শ্যাম করোনায় আক্রান্ত

ছবিঃ সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম। শনিবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে তার করোনা পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে বলে গণমাধ্যমে জানিয়েছেন তিনি নিজেই।

রোববার বিকেল সমকাল অনলাইনকে তিনি জানান,  আমার করোনা পজেটিভ এসেছে। বিষয়টি নিয়ে আমি চিন্তিত না হলেও আমার সন্তানরা খুবই চিন্তিত।  আমার জন্য দোয়া করবেন।'

এর আগে গত ২৬ মে রাতে সংগীত পরিচালক সুজেয় শ্যাম করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন । শ্বাস-প্রশ্বাসের কষ্ট হওয়ায় কলাবাগানের বাসা থেকে প্রথমে রাজধানীর দু'টি হাসপাতালে ভর্তির চেষ্টা করা হলে উপসর্গ থাকায় ভর্তি না করিয়ে দু'টি হাসপাতাল ফেরত দেয়।

পরে স্বজনরা ওই রাতেই কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে এক ঘণ্টা অক্সিজেন দিয়ে রাখার পর সুস্থ হয়ে ওঠেন তিনি। সেখানে একরাত থেকে পরেরদিন দুপুরে করোনার নমুনা দিয়ে শিল্পীকে বাসায় নেওয়া হয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পীর মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষি-মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।