কেজরিওয়াল করোনায় আক্রান্ত

কেজরিওয়াল করোনায় আক্রান্ত

ছবিঃ সংগ্রহীত

অসুস্থ হয়ে এবার আইসোলেশনে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগামীকাল সকালে তার করোনাভাইরাস পরীক্ষা হবে বলে জানা গেছে। গতকাল দুপুর থেকেই গলা ব্যথা ও জ্বর উপসর্গ দেখা দিয়েছে আম আদমি পার্টি প্রধানের। সেলফ আইসোলেশনে যাওয়ার কারণে সব ধরনের সরকারি বৈঠক বাতিল করেছেন কেজরিওয়াল।

দিল্লিতে এখন পর্যন্ত মোট ২৮, ৯৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারণ-ভাইরাসের শিকার হয়ে মৃত্যু হয়েছে ৮১২ জনের। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে পৌঁছেছে ২ লাখ ৫১ হাজারে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ২৪ হাজার। মৃত্যু হয়েছে ৭ হাজার ১৩৫ জনের।

এক সপ্তাহ বন্ধ থাকার পর, সোমবার থেকে দিল্লির সীমানা খুলে দেয়া হয়েছে। তবে রোববার এক ভিডিও বার্তায় রাজ্য সরকারের অধীনস্থ সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে রাজধানীর নাগরিকদের জন্য সংরক্ষণের সিদ্ধান্ত জানিয়েছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

কেজরিওয়াল বলেন, 'দিল্লি সরকারের হাতে যে ১০ হাজার বেড রয়েছে। তা স্থানীয়দের জন্য সংরক্ষিত করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। তবে কেন্দ্রীয় সরকারের অধীনে যে সমস্ত বেড রয়েছে, সেগুলো সকলের জন্য থাকছে।' প্রতিদিন যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে জুনের শেষ নাগাদ রাজধানীতে আরো ১৫ হাজার বেডের প্রয়োজন হতে পারে বলে মনে করা হচ্ছে। এই অবস্থায় পাঁচজন চিকিৎসককে নিয়ে কমিটি গঠন করেছিল দিল্লি সরকার। সেই কমিটির সুপারিশেই সংরক্ষণের সিদ্ধান্ত কেজরিওয়াল সরকারের। যদিও এই নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

সূত্র : এই সময়