মঙ্গলবার মধ্যরাত থেকে পূর্ব রাজাবাজার লকডাউন

মঙ্গলবার মধ্যরাত থেকে পূর্ব রাজাবাজার লকডাউন

ছবি:সংগৃহীত

লকডাউন শুরু হচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পূর্ব রাজাবাজার লাল এলাকায়। প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণের জন্য রেড জোন হিসেবে ঘোষিত ওই এলাকা আগামীকাল মঙ্গলবার রাত ১২ টার পর থেকে বন্ধ করে দেয়া হবে। ইতিমধ্যে বিষয়টি এলাকার বাসিন্দাদের জানানো হয়েছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান সংবাদ মাধ্যমকে  জানান, ইতিমধ্যে পূর্ব রাজাবাজার এলাকার বাসিন্দাদের অবগত করা হয়েছে। এজন্য মাইকিং করা হয়েছে। মসজিদে ঘোষণা করা হয়েছে। তিনি জানান, ওই এলাকার প্রবেশ পথ আটটি। মঙ্গলবার রাত ১২টার পর থেকে সাতটি পথই বন্ধ থাকবে।

একটি খোলা থাকবে। সেখানে সার্বক্ষণিক পাহারা থাকবে। অতি জরুরি প্রয়োজনে অনুমতি নিয়ে গ্রীণ রোড সংলগ্ন ওই রাস্তা দিয়ে আসা-যাওয়া করা যাবে। ওই এলাকার লোকজনকে যাতে বাইরে যেতে না হয় সেজন্য সব ধরণের ব্যবস্থা করা হয়েছে। এমনকি পূর্ব রাজাবাজারের বাসিন্দাদের সুবিধার্তে সেখানে করোনা টেস্টের বুথ থেকে শুরু করে আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।
জানা গেছে, লাল, হলুদ ও সবুজ এলাকায় ভাগ করে ঢাকায় শুরু হচ্ছে এলাকাভিত্তিক ভিন্নমাত্রার লকডাউন। প্রাথমিক তালিকায় ওয়ারির একটি জায়গাও রয়েছে। পর্যায়ক্রমে তা অন্যান্য এলাকায় হবে। রাজধানীর বাইরে ইতিমধ্যে নারায়ণগঞ্জের তিনটি এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে।