সংসদের ৪৩ কর্মকর্তা ও ৮২ আনসার আক্রান্ত

সংসদের ৪৩ কর্মকর্তা ও ৮২ আনসার আক্রান্ত

ছবিঃ সংগ্রহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরামের এবার আক্রান্ত হযেছেন সংসদের ৪৩কর্মকর্তা ও ৮২ আনসার সদস্য।

আসছে ১০ই জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন। আসন্ন সংক্ষিপ্ত এই বাজেট অধিবেশনের আগে সংসদের কর্মকর্তাদের করোনা ভাইরাস পরীক্ষা করানো হয়। বাধ্যতামূলক এই পরীক্ষায় ৪৩ জনের রেজাল্ট ‘পজিটিভ’ এসেছে।

সংসদ মেডিকেল সেন্টারের চিফ মেডিকেল অফিসার আরিফুল হক এই তথ্য নিশ্চিত করেন। তিনি আরও বলেন, সোমবার ১১ জনের শরীরে, রোববার ১৬ জনের শরীরে এবং শনিবার চারজনের মধ্যে করোনা শনাক্ত হয়। সংসদের প্রায় সাড়ে ৪শ' কর্মকর্তা-কর্মচারীর করোনা ভাইরাস পরীক্ষার নির্দেশ দেয়া হয়। গত ২রা জুন থেকে এই পরীক্ষা শুরু হয়।

শেষ হয় সোমবার।
বাজেটের এই অধিবেশনে উপস্থিত থাকার কথা রয়েছে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আক্রান্ত কর্মকর্তারা অনেকেই স্পিকারের দপ্তরে অবাধে যাতায়াত করতেন। তাদের অনেকের দায়িত্ব পালনের কথা ছিল অধিবেশন চলাকালীন সময়ে সংসদ কক্ষেও।
৮ই জুন সোমবার সংসদ ভবনের সংসদ সচিবালয় কমিশনের ৩১তম সভা এবং পরে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত থেকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দায়িত্বরত ৮২ জন আনসার সদস্যও করোনায় আক্রান্ত হয়েছেন। আনসার বাহিনীর পাশাপাশি সংসদের তিনজন পুলিশ সদস্যেরও করোনা পজিটিভ এসেছে।