ফারুকীর সিনেমায় এ আর রহমান

ফারুকীর সিনেমায় এ আর রহমান

ছবি:সংগৃহীত

দেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর 'নো ল্যান্ডস ম্যান' সিনেমায় যুক্ত হলেন অস্কার জয়ী সংগীত পরিচালক এ আর রহমান। সিনেমাতে সংগীত পরিচালনা তো বটেই, পাশাপাশি সহ-প্রযোজক হিসেবেও থাকছেন এই গায়ক। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন তিনি নিজেই।

বিষয়টি সম্পর্কে এ আর রহমান বলেন, সময় সর্বদা নতুন পৃথিবী এবং নতুন ধারনার জন্ম দেয়। নতুন বিশ্বকে নতুন গল্পের আবরণে ঢাকতে হয়। এটি সেরকমই একটি গল্প।

জানা গেছে, ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় দক্ষিন ভারতীয় একজনের সঙ্গে অস্ট্রেলিয়ান এক নারীর গল্প তুলে ধরা হয়েছে। ফলে সিনেমাটি নির্মিত হচ্ছে ইংরেজি ভাষায়। ইতোমধ্যে চিত্রনাট্যের জন্য চলচ্চিত্রটি একাধিক পুরষ্কার জিতেছে।

এরই মধ্যে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং ভারতে সিনেমাটির দৃশ্যধারণ হয়েছে। তবে করনাকালের জন্য সিনেমাটির কাজ সাময়িক বন্ধ থাকলেও ফের কাজে ফিরেছে চলচ্চিত্রটির নির্মাতা-কলাকুশলীরা।

এ আর রহমানের পাশাপাশি সিনেমাটির প্রযোজনার সঙ্গে যুক্ত রয়েছেন মোস্তফা সরয়ার ফারুকীর সংস্থা 'ছবিয়াল', অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, নওয়াজউদ্দীন সিদ্দিকীর প্রতিষ্ঠান 'ম্যাজিক ইফ ফিল্মস', স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, শ্রীহারি শেঠ ও বঙ্গ বিডি।