দেশে করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪১২

দেশে করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪১২

ছবি:সংগৃহীত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৪১২ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৫৪৫ জনে।

আজ  মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৬৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৫৬৩টি আর পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৯২টি। শনাক্তের হার ২০.৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৮০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন। সুস্থতার হার ৩৯.৯৬% এবং মৃত্যুর হার ১.৩০ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৮ জন ও নারী পাঁচজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ১৫ জন, রাজশাহী বিভাগের ছয়জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে এবং বরিশাল ও সিলেট বিভাগের একজন করে।

বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ ১৮ জন, ৬১-৭০ ১০ জন, ৭১-৮০ পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন। হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বাড়িতে ১২ জন এবং হাসপাতালে আনার পথে একজন।২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৮০ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২২০ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।