পাবনায় যেকোন পণ্য বেশি দামে বিক্রি করলেই খবর অন্যরকম

পাবনায় যেকোন পণ্য বেশি দামে বিক্রি করলেই খবর অন্যরকম

ফাইল ফটো

পাবনায় কোন পণ্য অতিরিক্ত মূল্যে বিক্রি করলেই তার অন্য রকম খবর আছে বলে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর হঁশিয়ার করে দিয়েছে।

আজ বুধবার (২৪ জুন ) পাবনায় ঔষধ, মাস্ক ও চিকিৎসা সেবা পণ্যসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যর বাজার নিয়মিত তদারকি করা শুরু করেছে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।  এসব পণ্যের দাম বাড়ালেই কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর সার্বিক নির্দেশনা এবং পরিচালক (প্রশাসন) তত্ত্বাবধানে পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এর নেতৃত্বে পাবনা মেইন শহরসহ হাজী মোহাম্মদ মহসিন রোড এলাকায় মোট ৩টি ফার্মেসি পুঙ্খানুপুঙ্খভাবে তদারকি করা হয়।

তদারকিকালে বিভিন্ন সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য ঔষধ নির্ধারিত ও ন্যায্য মূল্যে বিক্রয় হচ্ছে বলে দেখা যায়।

পাশাপাশি ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে সার্জিক্যাল আইটেম ও ঔষধ বিক্রয় করার নির্দেশনা দেয়া হয়। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধে করা হয়।

এছাড়াও কোন ক্রেতা যদি কোন পণ্য, ঔষধ এবং সেবা ক্রয় করে প্রতারিত হন তাহলে ভোক্তা বাতায়ন হট লাইন ১৬১২১ নম্বরে ফোন করে অবহিত করার জন্য অনুরোধ করা হয়।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা কর্মকর্তারা জানান।