স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য মো. লুৎফর রহমান আর নেই

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য মো. লুৎফর রহমান আর নেই

মো. লুৎফর রহমান

চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমান। সোমবার সকালে যশোরে নিজ বাড়িতে  তিনি মারা যান  (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক পুত্র ও এক কন্যা ও স্ত্রী রেখে গেছেন।

১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তারও ছিল মনে রাখার মতো ভূমিকা। ভারতের মাঠে স্বাধীন বাংলা দল যে প্রীতি ম্যাচ খেলেছিল তার অংশ ছিলেন লুৎফর। খেলার সঙ্গেই জড়িয়ে ছিলেন তিনি। সেটা শুধু ফুটবলই নয়, হকি দলেরও নিয়মিত মুখ ছিলেন তিনি। আর ঢাকায় প্রথম বিভাগ ফুটবল লিগে ওয়ারীর হয়ে খেলতেন এই খেলোয়াড়।

বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন । ২০১৮ সালের ডিসেম্বরের শেষ দিকে ব্রেইন স্ট্রোক করার পর থেকে নিজ বাড়িতেই ছিলেন তিনি। প্যারালাইসিস হয়ে যাওয়া  লুৎফর রহমানের চিকিৎসার জন্য গত বছরের জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ লাখ টাকা প্রদান করেন।

গত ১৫ জুলাই লুৎফর রহমানের স্ত্রী মাজেদা রহমানের হাতে ৫ লাখ টাকার চেক এবং ২৫ লাখ টাকার স য়পত্র তুলে দেন বঙ্গবন্ধু কন্যা।

আজ বিকালে শহরের সম্মেলন স্কুলে তার জানাজা শেষে গার্ড অব অনার প্রদান করা হয়। তার গ্রামের বাড়ী যশোরের তালবাড়িয়ার কবরস্থানে  তাকে দাফন করা হবে।