পাবনায় স্বাস্থ্য বিধি লঙ্ঘণসহ বেশী দামে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রি করায় জরিমানা

পাবনায় স্বাস্থ্য বিধি লঙ্ঘণসহ বেশী দামে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রি করায় জরিমানা

ফাইল ছবি

পাবনা প্রতিনিধি

বার বার সতর্ক করার পরেও পাবনায় কিছু কিছু ঔষধের দোকানদাররা কোন রকম স্বাস্থ্য বিধি মানছেন না।  নিজেদের ইচ্ছেমত নিন্মমানের মাস্কসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বেশি দামে বিক্রি করছেন। আবার অনেক ওষুধ বিক্রেতা মাস্ক ব্যবহারে অনীহা দেখাচ্ছেন। কোন কোন ফার্মেসীতে ক্রয়-বিক্রয়ের বিল ভাউচারও রাখা হচ্ছেনা। এসব অভিযোগে আজ সোমবার (২৯ জুন ) বিকেলে ভ্রাম্যমান আদালত শহরের ছয়টি ঔষধের দোকানে অভিযান চালিয়ে জরিমানা করা হয়।

অভিযান নেতৃত্বদানকারী নেজারত ডেপুটি কালেক্ট (এনডিসি) ম্যাজিষ্ট্রেট সাজ্জাত হোসেন জানান, “করোনাকালে বিভিন্ন ঔষধের দোকানে স্বাস্থ্য বিধি না মানা, মাস্ক না পড়া, নি¤œমানের মাস্কসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ইচ্ছামত বেশী দামে বিক্রি করার অভিযোগ রয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে সোমবার বিকালে শহরের কয়েকটি ওষুধের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় মধ্যশহরের প্যারাডাইসের সামনে  তারেক সার্জিক্যাল ঔষধের দোকানের মালিক এবং কর্মচারীদের মুখে মাস্ক না থাকলেও মাস্ক বিক্রি করা হচ্ছিল। তাও আবার নি¤œমানের মাস্ক। দেখাতে পারেনি বেশ কিছু পণ্যের চালান। তাই সহনীয় পর্যায়ে মাত্র ২ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেয়া হয়। অন্যান্য ওষুধের দোকানেও আরো আড়াই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।”

এদিকে ভ্রাম্যমান আদালতের এই জরিমানা করার প্রতিবাদে ঔষধের দোকানদাররা আকস্মিক ধর্মঘটের ডাক দিলেও চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের হস্তক্ষেপে ধর্মঘট আধা ঘন্টা পরেই প্রত্যাহার করে নেয়া হয়।