মৌলভীবাজারে অবৈধ আকিজ বিড়ি জব্দ

মৌলভীবাজারে অবৈধ আকিজ বিড়ি জব্দ

জব্দকৃত অবৈধ বিড়ি

নিজস্ব প্রতিনিধি-

মৌলভীবাজারে নকল ব্যান্ডরোল যুক্ত ৫ বস্তা অবৈধ আকিজ বিড়ি জব্দ করেছে আবগারী ও ভ্যাট সার্কেল কর্তৃপক্ষ। সোমবার (২৯ জুন) দুপুরে তথ্যের ভিত্তিতে মৌলভীবাজার আবগারী ও ভ্যাট সার্কেল সহকারী রাজস্ব কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান শহরের ঢাকা-সিলেট মহাসড়কস্থ ছয় ভাই ভবন এর নীচ তলায় অবস্থিত এ.জে.আর পার্শ্বেল এন্ড কুরিয়ার সার্ভিস থেকে ব্যান্ডরোল বিহীন নকল আকিজ বিড়ি আটক করেন। আটককৃত বিড়ির বাজার মূল্য প্রায় ২ লক্ষ টাকা। 

মৌলভীবাজার আবগারী ও ভ্যাট সার্কেল সুত্রে জানা গেছে- আকিজ বিড়ি ফ্যাক্টরী লিঃ এর সহকারী ব্যবস্থাপক মোঃ আকবর হোসেন ও এরিয়া ম্যানেজার মোঃ ইলিয়াছ হোসেন এর দেয়া তথ্যের ভিত্তিতে দুপুরে এ.জে.আর পার্শ্বেল এন্ড কুরিয়ার সার্ভিস অফিসে গিয়ে দেখা যায়, ব্যান্ডরোল বিহীন নকল আকিজ বিড়ির (চালান নং- ১২১৫৪৬, তারিখ: ২৬/০৬/২০২০, প্রাপক- স্বপন আলী, মোবাইল নং- ০১৬৮৫-৩৮৩২৬৬) পার্সেল পাঠানো হয়। কিন্তু, প্রাপক পার্সেলটি গ্রহণ করতে অনিচ্ছুক হলে কুরিয়ার সার্ভিস অফিসের কতৃপক্ষ আকিজ বিড়ি ফ্যাক্টরী ও মৌলভীবাজার আবগারী ও ভ্যাট সার্কেল কর্তৃপক্ষকে অবহিত করেন। 

জানা গেছে, অবৈধ বিড়ি ব্যবসায়ীরা নকল ব্যান্ডরোলযুক্ত ও ব্যান্ডরোলবিহীন বিড়ি দেশের হাট-বাজারে বাজারজাত করে আসছে। এর ফলে সরকারকে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে একটি সিন্ডিকেট। কাস্টমসের নিয়মিত তদারকির অভাবে নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ বিড়ি রমরমা বাণিজ্যের কারনে সরকার কোটি কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।