পাবনায় পুলিশের অভিযান : নিম্নমানের অর্ধলক্ষ সিগারেট জব্দ

পাবনায় পুলিশের অভিযান : নিম্নমানের অর্ধলক্ষ  সিগারেট জব্দ

পাবনা প্রতিনিধি

সাঁথিয়া পুলিশ অভিযান চালিয়ে ৫০ হাজার শলাকা নকল ব্যান্ডরোলসহ নিম্নমানের সিগারেট জব্দ করেছে। তবে এ ঘটনায় পুলিশ কাওকে আটক করতে পারেনি। মঙ্গলবার (৩০ জুন) দুপুরে সাঁথিয়া উপজেলার ছাতক বরাট এলাকা থেকে এই বিপুল পরিমান ব্যান্ডরোল বিহীন নিম্নমানের সিগারেট জব্দ করা হয়।

 

সূত্র জানায়, পাবনা সদর ও সাঁথিয়া বেড়াসহ জেলার ৯টি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে মনমোহন কোম্পানীর আসান গোল্ড ব্রান্ডসহ বিভিন্ন অখ্যাত কোম্পানীর ব্যান্ডরোলবিহীন নিম্নমানের সিগারেটে বাজার সয়লাব হয়ে গেছে।এতে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে।

এ সব অভিযোগের পরিপেক্ষিতে মঙ্গলবার সকালে সাঁথিয়া থানার এসআই আজাদের নেতৃত্বে একদল পুলিশ সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর বাজারের বন্ধু ট্রেডার্সে অভিযান চালিয়ে অল্প সংখ্যক নিম্নমানের ব্যান্ডরোলবিহীন সিগারেট আটক করে।

পরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ছাতক বরাট এলাকা থেকে ৫০ হাজার শলাকা নিম্নমানের সিগারেট আটক করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে সিগারেটের ডিলাররা পালিয়ে যায়। আটককৃত সিগারেটের মুল্যে প্রায় এক লক্ষ টাকা।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান সিগারেট আটকের সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এই সব ব্যান্ডরোলবিহীন সিগারেটের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও এ পুলিশ কর্মকর্তা জানান।